এইমাত্র পাওয়া

উন্নয়নশীল বাংলাদেশে ৭০ টাকার নতুন নোট ইস্যু

মার্চ ২২, ২০১৮

অনলাইন ডেস্ক : অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ অর্জন করেছে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা। উন্নয়ন অভিযাত্রার এ গৌরবোজ্জ্বল মুহূর্তকে স্মরণীয় করে রাখতে নতুন স্মারক নোট ইস্যু করছে বাংলাদেশ ব্যাংক। আজ বৃহস্পতিবার `উন্নয়ন অভিযাত্রায় বাংলাদেশ-মার্চ ২০১৮` শীর্ষক ৭০ টাকার একটি স্মারক নোটের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. ফজলে কবিরের উপস্থিতিতে আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই নোট অবমুক্ত কার্যক্রমের উদ্বোধন করেন।

বাংলাদেশ ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর দুপুর ১২টা থেকে স্মারক নোটটি বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিস থেকে কেনা যাবে। পরবর্তীতে সব শাখা অফিসে পাওয়া যাবে।

দৃষ্টিনন্দন ফোল্ডার ও খামসহ স্মারক নোটটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা। আর শুধু খামসহ ৭০ টাকায় কেনা যাবে। ৭০ টাকার স্মারক নোটের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, জাতীয় স্মৃতিসৌধ, বেতবুনিয়া উপগ্রহ কেন্দ্র, বাংলাদেশের মানচিত্র ও বাইনারি সংখ্যা মুদ্রিত আছে। আর নোটের অপর পিঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ও নির্মাণাধীন পদ্মা সেতুর নকশা মুদ্রিত রয়েছে।

এর আগে স্বাধীনতার ৪০ বছর এবং ভাষা আন্দোলনের ৬০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে ৪০ ও ৬০ টাকার স্মারক নোট ইস্যু হয়েছিল।

আর্কাইভ

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« অক্টো    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

শিরোনাম :