এইমাত্র পাওয়া

চট্টগ্রামে ছাত্রদের বিক্ষোভে ছাত্রলীগের হামলা

আগস্ট ৪, ২০১৮

জে.জাহেদ,চট্টগ্রাম :

চট্টগ্রামে নিরাপদ সড়কের দাবিতে ও ৯ দফা দাবি বাস্তবায়নের জন্য আজ শুক্রবারও আন্দোলন করেছে শিক্ষার্থীরা। শুক্রবার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বিভিন্ন প্লেকার্ড ও ব্যানার হাতে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্ত্বরে জড়ো হয়ে আন্দোলন করে শিক্ষার্থীরা।

বিকেলে নগরের চকবাজার, কাজীর দেউড়ি, আন্দরকিল্লাসহ কয়েকটি এলাকা থেকে মিছিলযোগে শিক্ষার্থীরা চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে জড়ো হন। এ সময় তারা রাস্তার একপাশ বন্ধ করে নিরাপদ সড়কের দাবিতে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দেন।

অনেকে সড়কে দাঁড়িয়ে যানবাহনের লাইসেন্স দেখেন। এসময় We Want justice ও মন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ দাবি করে শ্লোগান দেয় শিক্ষার্থীরা।

ছাত্রছাত্রীদের উৎসাহিত করতে হাতে প্লেকার্ড নিয়ে এসময় অনেক মাকেও আন্দোলনে যোগ দিতে দেখা যায়।

অপর্ণা চরণ সিটি করপোরেশন স্কুলের এক ছাত্রী জানান, আমরা কোনো আশ্বাস চাই না, দাবি বাস্তবায়ন চাই।

তিনি বলেন, আমাদের আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়, আমরা বহুদিন ধরে চলে আসা একটি ভুল সিস্টেমকে পরিবর্তন করতে চাইছি। আশা করি সরকারের আমাদের পাশে থাকবে।

এদিকে বিকাল ৫টা নাগাদ আন্দোলনরত শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় ছাত্রলীগ কর্মীরা। কেন এদেরকে ধাওয়া দেওয়া হল জানতে চাইলে উপস্থিত এক ছাত্রলীগ নেতা জানান, তাদের সকল দাবি-দাওয়া সরকার মেনে নিয়েছে। তাহলে এখন আর আন্দোলনের কোন অর্থ হতে পারে না।

এছাড়া বিএনপি-জামাতের অনেক লোক আন্দোলনে ঢুকে পড়েছে। তাই নাশকতা এড়াতে তাদের প্রতিহত করতে ছাত্রলীগ মাঠে নেমেছে।

আর্কাইভ

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« অক্টো    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

শিরোনাম :