এইমাত্র পাওয়া

জনগণকে দমন করার অপচেষ্টা চালাচ্ছে সরকার: নোমান

আগস্ট ৮, ২০১৮

নিউজ ডেস্কঃ

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, শাসকগোষ্ঠী যখন দুর্বল হয়ে পড়ে, তখন তারা স্বৈরাচারী হয়ে যায়। বর্তমান সরকারের অবস্থাও ঠিক তেমন। রাষ্ট্রীয় বাহিনী দিয়ে তাই তারা জনগণকে দমন করার অপচেষ্টা চালাচ্ছে। এ অপচেষ্টাকে রুখতে দেশের সব মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ইয়ুথ ফোরামের আয়োজিত ‘প্রতিবাদী যুব সমাবেশে’ তিনি এ আহবান জানান। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশ। আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহসহ সংগঠনের রেতারা।

বিএনপির এই সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান আরো বলেন, আগামী নির্বাচন হতে হবে খালেদা জিয়ার মুক্তির মধ্য দিয়ে। সরকারের পদত্যাগ, নির্বাচন কমিশনের পরিবর্তন ছাড়া এদেশে কোনো নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তাই নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। এজন্য তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনের উপযুক্ত পরিবেশ সৃষ্টির জন্য সহায়ক সরকার, নির্বাচন কমিশনের পরিবর্তনের দাবি জানান।

তিনি বলেন, শিশু-কিশোরদের দাবির প্রেক্ষাপটে সরকার যে আইন করেছে তা যথার্থ নয়। এ আইনকে শিশু-কিশোর, পরিবহন শ্রমিক, মালিকপক্ষ কেউই গ্রহণ করেনি বলেও দাবি করেন তিনি।

সমাবেশ থেকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তারেক রহমান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কবীর রিজভী ও আমির খসরু মাহমুদ চৌধুরীসহ সব নেতাকর্মীর বিরুদ্ধে করা ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

বিডি-প্রতিদিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« আগ    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

শিরোনাম :