এইমাত্র পাওয়া

নির্বাচনের দুই মাস আগে সংসদ ভেঙে দেয়ার আহ্বান বি. চৌধুরীর

সেপ্টেম্বর ৪, ২০১৮

ডেস্ক নিউজ:

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশ-এর প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী জাতীয় নির্বাচনের অন্তত দুই মাস আগে সংসদ ভেঙে দেয়ার আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের প্রতিক্রিয়ায় বি. চৌধুরী মঙ্গলবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বলেন, প্রধানমন্ত্রী যুক্তফ্রন্ট ও গণফোরামের ঐক্য সম্পর্কে তার বক্তব্যের যে অংশে ইতিবাচক মন্তব্য করেছেন, এর জন্য অভিনন্দন জানাই। তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর এই কথা, কথার কথা না হয়ে কার্যক্ষেত্রে সরকারের গণতান্ত্রিক মনোভাব প্রমাণের প্রচেষ্টা হিসেবে দেখতে চাই।

মিটিং, মিছিল প্রচারণায় বাধা প্রদান না করা এবং রাজবন্দিদের মুক্তি দেয়ার আহ্বান জানিয়ে সাবেক এই রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আমরা আশা করি, সব গণতান্ত্রিক শক্তির মধ্যে বৃহত্তর একতা সৃষ্টির লক্ষ্যে আমাদের প্রচেষ্টাকে প্রতিহতের চেষ্টা করা হবে না।

তিনি বলেন, নির্বাচনের সময় নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন থাকতে হবে। আর জাতীয় নির্বাচনের অন্তত দুই মাস আগে সংসদ ভেঙে দিতে হবে।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান বিবৃতিতে আরও বলেন, সরকারি আদেশে নিষিদ্ধ টেলিভিশন চ্যানেল ও সংবাদপত্র মুক্ত করে সমস্ত সংবাদপত্র ও টিভি চ্যানেলকে স্বাধীনভাবে কাজ করতে দেয়া হোক। আমরা গণতান্ত্রিক আবহ সৃষ্টির গ্যারান্টি চাই।

বি. চৌধুরী বলেন, সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনে নির্বাচনের আগে ৩০ দিন এবং নির্বাচনের পর ১০ দিন মোট ৪০ দিন সামরিক বাহিনীকে শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব দিতে হবে (ওই সময়ের জন্য ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ)।

আর্কাইভ

মার্চ ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« ফেব্রু    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

শিরোনাম :