এইমাত্র পাওয়া

১ অক্টোবর থেকে আন্দোলনের ডাক-মওদুদ

সেপ্টেম্বর ২৭, ২০১৮

নিউজ ডেস্কঃ
খালেদা জিয়াকে মুক্ত করেই আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি। জাতীয় ঐক্যের মাধ্যমে সরকার পতনের বার্তা পাঠানো হয়েছে। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আমাদের সামনে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই। তাই আমরা গণতন্ত্রমনা সব দলের সঙ্গে একটি জাতীয় ঐক্য তৈরি করতে কাজ করছি। দ্রুত এটি সফল হবে বলে মন্তব্য করেছেন ব্যারিস্টার মওদুম আহমেদ।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) ভাসানী মিলনায়তনে জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে হান্নান শাহর ২য় মৃত্যুবার্ষিকীর আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, পহেলা অক্টোবর থেকে আন্দোলনের প্রস্ততি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, আওয়ামী লীগ যদি আবারও ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চায়, তাহলে সেটি তাদের দিবাস্বপ্ন। এ দেশের জনগণ ভোটারবিহীন কোনো নিবাচনের ষড়যন্ত্র সফল হতে দেবে না।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচারকাজ কারাগারে চলার বিষয়ে মওদুদ বলেন, খালেদা জিয়ার প্রতি এটি কত বড় প্রতিহিংসা। জেলখানায় আদালত বসিয়ে সেখানে বিচারকাজ পরিচালনা করছে। যেটা কল্পনাতীত। আমাদের সংবিধানে আছে, কারো বিচারকাজ চললে সেটি হবে উন্মুক্ত। কিন্তু সেটি না করে সরকার বেআইনিভাবে কারাগারে আদালত বসিয়ে খালদা জিয়ার মামলার বিচারকাজ চালাচ্ছে।

নেতাকর্মীদের উদ্দেশে মওদুদ বলেন, ১ অক্টোবর থেকে আমাদের কর্মসূচি শুরু হবে। তাই সবাইকে আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। আন্দোলন সফল হলে তারপর নির্বাচন হবে। তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে, রাজপথে নেমে কর্মসূচি সফল করতে হবে।

বিডি২৪লাইভ/

আর্কাইভ

ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« নভে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

শিরোনাম :