এইমাত্র পাওয়া

সেন্টমার্টিন নিয়ে গৃহীত প্রস্তাবনা সংশোধনের দাবিতে মানববন্ধন

অক্টোবর ১৯, ২০১৮

নুর মুহাম্মদ সেন্টমার্টিন থেকে **
দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন দ্বীপবাসীর মৌলিক অধিকার অক্ষুন্ন রেখে আন্ত: মন্ত্রণালয়ের গৃহিত প্রস্তাবনা পুন: সংশোধনের দাবীতে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ অক্টোবর) দুপুর ২ টায় দ্বীপের বাজার মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন আমাদের মাতৃভূমি, দ্বীপবাসী মাতৃভুমি সেন্টমাটিনেই থাকতে চাই এবং মরতে চাই। এই দ্বীপের মানুষের মাছের ব্যবসাসহ শীত মৌসুমে পর্যটন ব্যবসা মুল আয়ের উৎস । যদি দ্বীপে পর্যটন ব্যবসা বন্ধ করে দেওয়া হয়, তাহলে সেন্টমার্টিন দ্বীপের শত শত লোক বেকার হয়ে পড়বে এবং অনেক ক্ষয়ক্ষতি হবে। দ্বীপে পরিবেশ বান্ধব বজায় রেখে স্থানীয় বাসিন্দাদের সাথে পরামর্শের মাধ্যমে দ্বীপে উন্নয়ন করা যাবে। দ্বীপবাসীও বহুতলভবনসহ পরিবেশগত ক্ষতি হবে এমন কার্যকলাপ চাইনা।
মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ, ইউপি সদস্য মুক্তিযোদ্ধা হাজী আব্দুস সালাম,হাবিবুর রহমান খান, বিশিষ্ট ব্যবস্যায়ী মৌঃ আব্দুর রহমান,নুরুল আলম,রশিদ আহমদ,সৈয়দ আলম।
উপস্থিত ছিলেন,টেকনাফ সাংবাদিক ইউনিটির উপদেষ্টা সাংবাদিক ছিদ্দিকুর রহমান, ইউপি সদস্য ফরিদ আহমদ, নজরুল ইসলাম, নাজির আহমদ,হোটেল সী প্রবালের মালিক ব্যবসায়ী এম এ রহিম জেহাদী, সাবেক চেয়াম্যান মৌঃ ফিরোজ আহমদ খান, ব্যবসায়ী আব্দুর রহমান,জিয়াউল হক জিয়া,আলী হায়দার,কবির আহমদ,মোক্তার আহমদ কোম্পানী,হাফেজ আহমদ,কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মৌলভী হাফেজ আবুল হোসাইন,পুর্ব পাড়া জামে মসজিদের খতিব মৌলভী নুরুল কবির, ইসলামিক রিসার্চ সেন্টার মাদ্রাসার পরিচালক মৌলভী মোঃ ইসমাইল, শিক্ষা পরিচালক মৌলভী তাহের শাহীন, ব্যবসায়ী হাজী ছালেহ, হাফেজ জসিম উদ্দিন, নাসির উদ্দিনসহ দ্বীপের বিভিন্ন হোটেল কটেজ মালিক ম্যানেজার ও দ্বীপের সর্বস্তরের জনসাধারন।
সম্প্রতি সেন্টমাটিন দ্বীপ নিয়ে আন্তঃমন্ত্রণালয়ের দ্বীপে রাত যাপন নিষদ্ধসহ বিভিন্ন প্রস্তাবনা নেয়।

আর্কাইভ

ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« নভে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

শিরোনাম :